উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২/১০/২০২৪ ৯:১৪ এএম

জনপ্রিয় ইসলামি আলোচক মিজানুর রহমান আজহারীকে মালয়েশিয়ার কুয়ালালামপুর এয়ারপোর্টে ইমিগ্রেশন পুলিশ ৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিয়েছেন। স্থানীয় সময় শুক্রবার (১০ অক্টোবর) দিবাগত রাত ২টার দিকে আজহারীকে দেশটিতে প্রবেশ করতে দেয় মালয় ইমিগ্রেশন পুলিশ।

এর আগে দেশের বিভিন্ন গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়াতে গুজব ছড়িয়ে পরে ইমিগ্রেশন পুলিশ আটকের পর দেশে ফেরত পাঠাচ্ছে জনপ্রিয় এই ইসলামিক আলোচককে।

এদিতে বাংলাদেশ সময় শনিবার (১২ অক্টোবর) সকাল ৬ টা ৬ মিনিটে মালয়েশিয়া প্রবেশ করে নিজের ভ্যারিফাইড ফেসবুক পেইজে এ সংক্রান্ত একটি পোস্ট করেন সেখানে তিনি লিখেন, “মালয়েশিয়ায় ইমিগ্রেশন পয়েন্টে ভেরিফিকেশনে একটু সময় নিয়েছিল। আমি ঠিক আছি। অযথা গুজব ছড়ানো থেকে বিরত থাকুন।”

এর আগে, শুক্রবার সকালে নিজের ভেরিফায়েড ফেসবুকে এক দীর্ঘ পোস্ট দিয়ে দেশ ছাড়ার ঘোষণা দেন জনপ্রিয় এ ইসলামি বক্তা। ফেসবুকে তিনি লেখেন, দীর্ঘ পাঁচ বছর পর সংক্ষিপ্ত সফরে দেশে এসেছিলাম। বেশিরভাগ সময় পরিবারের সাথেই কাটিয়েছি। এরই মাঝে বিভিন্ন ঘরানার আলিম-ওলামা ও শুভাকাঙ্ক্ষীদের নিয়ে একটি ক্লোজ মিট-আপ প্রোগ্রাম করেছিলাম। আলহামদুলিল্লাহ, সত্যিই সে-দিনটি বেশ উপভোগ্য ছিল। তবে শর্ট নোটিশে প্রোগ্রামটি আয়োজনের কারণে অনেক প্রিয় ভাই আসতে পারেননি। আবার কিছুটা তাড়াহুড়ো করে দাওয়াত দেয়ার কারণে, বেখেয়ালবশত অনেকে বাদ পড়েছেন। আশাকরি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। পরবর্তীতে সবার সাথে সাক্ষাতের প্রত্যাশা রইলো।

তিনি আরও লেখেন, আজ মালয়েশিয়া চলে যাচ্ছি। মাস খানেক পর আবারও দেশে ফিরবো ইনশাআল্লাহ। তখন আইনশৃঙ্খলা, জননিরাপত্তা, প্রটোকল, লোকেশন সিলেকশন, শ্রোতা ধারণ ক্ষমতা, অর্গানাইজিং ক্যাপাসিটিসহ সবকিছু অনুকূল হলে, দেশজুড়ে বিভাগীয় পর্যায়ে হয়ত কয়েকটি প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারি। তবে, সব কিছুই নির্ভর করবে উপযুক্ত পরিবেশ ও পরিস্থিতির ওপর।

উল্লেখ্য, দীর্ঘ সাড়ে চার বছর পর গত ২ অক্টোবর মালয়েশিয়া থেকে দেশে ফেরেন মিজানুর রহমান আজহারী। তবে ৯ দিনের মাথায় ফের মালয়েশিয়ায় উদ্দেশে রওনা দেন তিনি।

পাঠকের মতামত

কক্সবাজারে প্রধান উপদেষ্টার সহকারি প্রেস সচিব বর্তমান সরকারের সমালোচনা করুন মন খুলে

‘বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের বিরুদ্ধে মন খুলে সমালোচনা করা যাবে। প্রধান উপদেষ্টা ড. মুহম্মদ ইউনুস নিজেই ...

চট্টগ্রাম-কক্সবাজার রেললাইনে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু

চট্টগ্রামের সাতকানিয়ায় ট্রেনের নিচে কাটা পড়ে অজ্ঞাতনামা এক যুবকের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার সকালে চট্টগ্রাম-কক্সবাজার ...

মিয়ানমারের গুলিতে বাংলাদেশি জেলে হত্যার ঘটনায় প্রতিবাদ জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনের কাছে মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে জেলে নিহতের ঘটনায় প্রতিবাদ জানিয়েছে। ...

চট্টগ্রামে পূজা অনুষ্ঠানে গান গাওয়া নিয়ে ছাত্রশিবিরের কোনো সম্পৃক্ততা নেই : শিবির সভাপতি

চট্টগ্রামে পূজামণ্ডপের অনুষ্ঠানে ইসলামিক গান গাওয়ার অভিযোগ উঠেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে এই গান গাওয়ার অভিযোগটি করা ...

রামুতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রতিষ্ঠাতার নাম মুছে দেয়ার অভিযোগ

কক্সবাজারের রামু উপজেলার মেরংলোয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম আবদুর ...